আমাদের বিদ্যালয়
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৭-০৪-২০২৪

আমাদের বিদ্যালয় -
অতি মনোরম !
বিদ্যাদেবী সদা সেথা
করেন বিচরণ !
শিক্ষকগণ সদা থাকেন
অতি ততপর !
বিদ্যাদানে নাহি থাকে
ত্রুটি অতঃপর ;
ছাত্রছাত্রী খেলে পড়ে
আর বসে খায় !
বিদ্যাদান সমাপনে
সবে বাড়ি যায় ;
গ্রামবাসী সবে আসি
বলে ভালো কথা -
বিদ্যালয় তাহাদের
উঁচু করে মাথা !
প্রধানশিক্ষক যিনি
অতি সদাশয় !
বন্ধুসম ব্যবহারে
মুগ্ধ হৃদয় !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।